নূর হোসেনের সহযোগী ৭ দিনের রিমান্ডে

প্রকাশঃ মার্চ ২৪, ২০১৫ সময়ঃ ১:৩৩ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১:৩৩ অপরাহ্ণ

জেলা প্রতিবেদক, প্রতিক্ষণ ডটকম:

rohom aliনারায়ণগঞ্জের আলোচিত সাত খুনের মামলার প্রধান আসামী নূর হোসেনের সহযোগী আবদুর রহমান ওরফে রহম আলীকে ৭  দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

জেলার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট চাঁদনী রূপমের আদালত মঙ্গলবার তার রিমান্ড মঞ্জুর করেন।

রহম আলীকে আদালতে হাজির করে মামলার তদন্তকারী সংস্থা নারায়ণগঞ্জ জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) ১০ দিনের রিমান্ড চায়। আবেদনের প্রেক্ষিতে আদালত তার সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল সাড়ে ১০টার দিকে আদালতে শুনানী শুরু হয়। এ সময় আদালতে সাত খুনের মামলার বাদিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খানসহ অন্যান্য আইনজীবীরা উপস্থিত ছিলেন।

শুনানী শেষে অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান সাংবাদিকদের বলেন, সোমবার সন্ধ্যায় রহম আলীকে ভারতের সীমান্তবর্তী জেলা কুমিল্লার বুড়িচংয়ের দেবপুর বাজার এলাকা থেকে গ্রেফতার করে ডিবি পুলিশ।

এর আগে সাত খুনের মামলার প্রধান আসামী নূর হোসেনের ক্যাশিয়ার আলী মোহাম্মদ ও দেহরক্ষী গোলাম মর্তুজা চার্চিলের ১৬৪ ধারায় দেয়া স্বীকারোক্তিমূলক জবানবন্দীতে রহম আলীর নাম এসেছে। রহম আলী সাত খুনের সময় সক্রিয়ভাবে জড়িত ছিলেন।

তিনি আরও জানান, নূর হোসেনের নির্দেশে রহম আলী বিভিন্ন কাজ করেছেন। এছাড়া তিনি নূর হোসেনের বিভিন্ন অপকর্মের সঙ্গেও জড়িত ছিলেন। তাকে রিমান্ডে নিয়ে ব্যাপকভাবে জিজ্ঞাসাবাদ করলে অনেক রহস্য উদঘাটিত হবে বলে তিনি আশা করেন।

সাত খুনের পর থেকেই তিনি পালাতক ছিলেন।

উল্লেখ্য, ২০১৪ সালের ২৭ এপ্রিল নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্যানেল মেয়র ও ২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর নজরুল ইসলাম এবং আইনজীবী চন্দন কুমার সরকারসহ সাতজন অপহৃত হন। ৩০ এপ্রিল শীতলক্ষ্যা নদীতে ভেসে ওঠা ছয়জনের লাশ উদ্ধার করে পুলিশ। পরদিন ১ মে আরও একজনের লাশ পাওয়া নদীতে।

অপহরণের পরপরই নজরুলের পরিবারের পক্ষ থেকে সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের সহ-সভাপতি ও নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর নূর হোসেনকে প্রধান আসামি করে একটি মামলা দায়ের করা হয়।

সাত খুনের দুটি মামলায় এ পর্যন্ত র‌্যাবের ১৭ জন সদস্যসহ মোট ৩০ জনকে গ্রেফতার করা হয়েছে। অপহরণ ও হত্যাকাণ্ডের বর্ণনা দিয়ে তিন র‌্যাব কর্মকর্তাসহ ১৯ জন আদালতে দোষ স্বীকার করে ১৬৪ ধারায় জবানবন্দী দেন। এ ছাড়াও ঘটনার সাক্ষী হিসেবে ইতোমধ্যে ১৬ জন আদালতে জবানবন্দী দিয়েছেন।

প্রতিক্ষণ/এডি/জুয়েল

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

May 2024
S S M T W T F
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031
20G